শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - (English Version)

চোর যদি কষ্ট করে খুঁজে বের করতে হয়, ধরা পড়লেই গণপিটুনি

চোর যদি কষ্ট করে খুঁজে বের করতে হয়, ধরা পড়লেই গণপিটুনি

ভ্রাম্যমান প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুর শহরের প্রাণ কেন্দ্র ঢাকা মোড়ে বঙ্গবন্ধুর মুর‌্যালে কয়েকদিন ধরেই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একটি ব্যানার লক্ষ্য করা যাচ্ছে। তাতে লিখা হয়েছে, সতর্কবার্তা, আপনারা যারা বিভিন্ন সরকারী কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিচার বিভাগের দায়িত্বে থাকা যে সকল ব্যক্তিবর্গ সক্রিয়ভাবে দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন করেছেন, তাহারা অনতীবিলম্বে রাষ্ট্রীয় সম্পদ রাষ্ট্রের নিকট হস্তান্তর করে, জাতির নিকট ক্ষমা চেয়ে, পদত্যাগ করুন।
আমাদের যদি কষ্ট করে চোর খুঁজে বের করতে হয় তাহলে চোর ধরা পড়লে যা হয় তাই হবে। (গণপিটুনি), প্রচারে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন সৌজন্যে: ইয়ামিনুন হক বিথী।
এ বিষয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র জনতার পক্ষে মাসুম সরকার বলেন, দেশকে সংস্কারের কাজ চলছে। দেশে যদি সরকারি বিভিন্ন পদে দূর্নীতিবাজ কর্মকর্তা থাকে তাহলে দেশ সংস্কার করা সম্ভব হবেনা এবং এই যে নতুন স্বাধীনতা, তাঁর স্বাদ জনগন উপভোগ করতে পারবে না। তাই আমরা চাই বিভিন্ন সরকারী কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিচার বিভাগের দায়িত্বে থাকা যে সকল ব্যক্তিবর্গ সক্রিয়ভাবে দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন করেছেন, তাহারা অনতীবিলম্বে রাষ্ট্রীয় সম্পদ রাষ্ট্রের নিকট হস্তান্তর করে, জাতির নিকট ক্ষমা চেয়ে, পদত্যাগ করুক। এজন্য আমরা সতর্কবার্তা হিসেব শহরের প্রাণ কেন্দ্র ঢাকা মোড়ে এই ব্যানার লাগিয়েছি।
ছাত্র জনতার আরেকজন বলেন, প্রভাবশালী মহলের যারা চাঁদাবাজি করছে ও যারা অসাধু কর্মকর্তা তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য অন্তবর্তীকালীন সরকারের কাছে দাবি জানানো হচ্ছে।
অন্যদিকে বিরামপুর সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছে উপজেলা আনসার ভিডিপি’র সদস্য আব্দুল আজিজ। তিনি বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র জনতা ঢাকা মোড়ে সতর্কবার্তা হিসেবে একটি ব্যানারটি লাগিয়েছে, তা সাধারণ জনগণ দাঁড়িয়ে দাঁড়িয়ে পড়ছেন ও বিভিন্ন মন্তব্য করতেছেন। তবে বেশির ভাগ মানুষ এই ব্যানারের পক্ষে মতমত পোষন করছে।

Share This