শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - (English Version)

বিরামপুর সীমান্তে ২৩ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

বিরামপুর সীমান্তে ২৩ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

আজহার ইমাম  ও আবু বকর সিদ্দিক, বিরামপুর : দিনাজপুরের বিরামপুর সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৩ কেজি ৬০১ গ্রাম সাপের বিষ উদ্ধার করেছে বিজিবি। জব্দকৃত সাপের বিষের আনুমানিক মূল্য ২৩ কোটি ৪০ লাখ ৪৫ হাজার টাকা। আজ বুধবার ২৮ আগস্ট ভোর রাতে বিরামপুর সীমান্তের গোবিন্দপুর এলাকা থেকে মালিকবিহীন এসব বিষ উদ্ধার করা হয়। জয়পুরহাট ২০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নাহিদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৮ আগস্ট রাত আনুমানিক ৩.২০ মিনিটের দিকে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দাউদপুর বিওপির টহল কমান্ডার নায়েক আসাদুজ্জামানের উপস্থিতিতে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২৮৯/৪৬-এস হতে আনুমানিক ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নামা গোবিন্দপুর নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ২ টি কাঁচের জারে সর্বসাকুল্যে আনুমানিক ০৩ কেজি ৬০১ গ্রাম সাপের বিষ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সাপের বিষের আনুমানিক মূল্য ২৩ কোটি ৪০ লক্ষ ৬৫ হাজার টাকা।

তিনি আরও জানান, জব্দকৃত সাপের বিষ বিরামপুর থানায় হস্তান্তর করা হয়েছে এবং ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

বিরামপুর থানার পুলিশ পরিদর্শক ওসি সুব্রত কুমার সরকার জানান, বিজিবি জব্দকৃত সাপের বিষ থানায় হস্তান্তর করেছেন এবং বিজিবি বাদী হয়ে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।

Share This