শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - (English Version)

বিরামপুর উপজেলা ও পৌরসভায় প্রশাসক নিয়োগ

বিরামপুর উপজেলা ও পৌরসভায় প্রশাসক নিয়োগ

ভ্রাম্যমান প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুর উপজেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনিম আওন। এছাড়া বিরামপুর পৌরসভার প্রশাসন হিসেবে নিয়োগ পেয়েছেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র সাহা। মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন।
রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. মাহবুব আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে সারাদেশের ৪৯৩ উপজেলা চেয়ারম্যান ও ৩২৩ পৌর মেয়র কে অপসারণ করা হয়। ওই অপসারণের ফলে বিরামপুর উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র পদটি শূন্য হয়।
মঙ্গলবার সকালে বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন জানান, স্থানীয় সরকার বিভাগের সকল সেবা জনসাধারণ কে নির্বিঘেœ প্রদানের লক্ষ্য সরকার দ্রুততম সময়ের মধ্যে সারাদেশে উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র পদে প্রশাসক নিয়োগ করেছেন। এখন থেকে বিরামপুর উপজেলা ও পৌর বাসী জন্ম নিবন্ধন সহ যাবতীয় সেবা দ্রুততম সময়ের মধ্যে পাবে।
তিনি আরও জানান, আমরা দায়িত্বভার গ্রহণ করে দিনভর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছি। প্রথম দিনে পৌরসভার প্রশাসন হিসেবে নিয়োগ পাওয়া দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র সাহা পৌর শহরের গোহাটি, থানা, রেল স্টেশন, রাজস্ব আদায়ের লক্ষ্যে অনাদায়ী ট্যাক্স হাটের ইজারা টাকা আদায়ের জন্য কর্মকর্তা কর্মচারীদের নির্দেশনাসহ দিনভর বিভিন্ন কর্মসূচি ও হাটবাজার বিভিন্ন প্রতিষ্ঠানে পরিদর্শন করেন।
এছাড়া পৌর শহরের বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরাও অংশগ্রহণ করে। এ সময় সহকারী কমিশনার (ভূমি) নাজিয়ান ওরীন, পৌরসভা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীগণ প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

Share This