শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - (English Version)

জয়পুরহাটে বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

জয়পুরহাটে বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

জয়পুরহাট প্রতিনিধিঃ

দেশে চলমান পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে বাজার মনিটরিংএ নেমেছে জয়পুরহাট জেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকালে শহরের নতুনহাট ও মাছুয়া বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জয়পুরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটট মোঃ মাহমুদুল হাসান।

এ সময় দেখা যায়, নিয়মিত মনিটরিং এ চাল, ডাল, তেল, সবজিসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে এসেছে।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, চলমান পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী স্যারের নির্দেশে চলমান প্রেক্ষাপটকে ঘিরে নিত্যপণ্যের বাজারদর ঠিক রাখতে অভিযান পরিচালনা করা হয়েছে। দোকানে পণ্যের মূল্যতালিকা, বাড়তি দাম রাখা ও ভেজাল পণ্য বিক্রি করা হচ্ছে কি না এসব দেখা হচ্ছে।

তিনি আরও জানান, বর্তমান অবস্থাকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী বেশি মূল্যে পণ্য বিক্রি করতে চান। আমরা সেইসব ব্যবসায়ীকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করব। বাজার মনিটরিং এর ফলে বাজারে দ্রব্যমূল্যের দাম ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে।

এ বিষয়ে জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, সাধারণ মানুষের কষ্ট লাঘবের জন্য বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখতে জেলা প্রশাসন সবসময় তৎপর রয়েছে। আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। বাজার স্থিতিশীল রাখতে এ মনিটরিং অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Share This